প্রচ্ছদ সারাদেশ আগামী ১৪ ই এপ্রিল থেকে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন কমসূচির ঘোষণা দিয়েছে সরকার

আগামী ১৪ ই এপ্রিল থেকে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন কমসূচির ঘোষণা দিয়েছে সরকার

by Good News
Bangladesh Lockdown, lockdown news, bangladesh corona lockdown update

bangladesh lockdown : বাংলাদেশ সরকার কোভিড -১৯ সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রের লক্ষ্যে আগামী ১৪ ই এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহব্যাপী কঠোর লকডাউন কমসূচির ঘোষণা দিয়েছে। এবং এই লকডাউন বাস্তবায়ন করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। দেশের সমস্ত অফিস, কারখানা ও পরিবহন পরিষেবা স্থগিত করা হবে। কেবলমাত্র চালু থাকবে জরুরি সেবা,। bangladesh lockdown

বাংলাদেশ সরকার কোভিড -১৯ সংক্রমণ রোধে এই সিদ্ধান্ত নিয়েছে , বিদ্যমান bangladesh lockdown লকডাউন সম্পূর্ণ বাস্তবায়ন নিশ্চিত করতে অকার্যকর প্রমাণিত হয়েছে নিরাপত্তার বিধান।. এই লকডাউন চলাকালীন, রেডিমেড গার্মেন্টস (আরএমজি) সহ সমস্ত সরকারী ও বেসরকারী অফিস, কারখানা ও শিল্প-ও পরিবহন পরিষেবা বন্ধ থাকবে, গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন। হার্ড লকডাউনের সময় কেবল জরুরি পরিষেবাগুলি উন্মুক্ত থাকবে।

রবিবার এ বিষয়ে একটি গেজেট প্রজ্ঞাপন জারি করা হবে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৪ ই এপ্রিল থেকে সরকার এক সপ্তাহের জন্য অল-আউট লকডাউন কার্যকর করার বিকল্পগুলি বিবেচনা করছে এবং প্রধানমন্ত্রী আরও কঠোর পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দেওয়ার মাত্র এক ঘন্টা পরেই এই ঘোষণা এসেছে।

মানুষের জীবন বাঁচান “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসারে কঠোর লকডাউন কার্যকর করা হচ্ছে। কোভিড -১৯ এর বর্ধন রোধে এর বিকল্প নেই।” “জরুরি সেবা ব্যতীত সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান ১৪ ই এপ্রিল থেকে সারাদেশে বন্ধ (lockdown) থাকবে। গার্মেন্টস কারখানাও বন্ধ থাকবে।এ সময় অ্যাম্বুলেন্স পরিষেবা ব্যতীত সকল গণপরিবহন বন্ধ থাকবে,।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধিতে জনস্বাস্থ্য সম্পর্কিত যে ১৮টি নির্দেশনা জারি হয়েছিল, সেগুলো সঠিকভাবে মানা হচ্ছে না। তাই ‘বিধিনিষেধ আরও শক্তভাবে অনুসরণ করা দরকার’।

আপনার পছন্দের আরও

Leave a Comment

error: Content is protected !!